মসজিদের মোতাওয়াল্লী আবূল হোসেন গং ১২ জনের বিরোদ্ধে মসজিদের টাকা আত্বাসাৎ এবং মানহানীর মামলা দায়ের হয়েছে

জেলা প্রতিনিধিঃ আকবরপুর জামে মসজিদের ওয়াকফকৃত সম্পত্তি ও সম্পত্তির উপসত্ব প্রতারনার মাধ্যমে আত্বসাৎ করার কারনে এবং এড. নিয়ামূল হক এর পেশাগত সাইনবোর্ড ছিড়ে ফেলায় যুগ্ম মোতাওয়াল্লী আবূল হোসেন গং ১২ জনের বিরোদ্ধে মসজিদের টাকা আত্বাসাৎ এবং মানহানীর মামলা দায়ের হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, অদ্য ২৩/০২/২০২১ ইং তারিখে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য এড. নিয়ামুল হক মসজিদের দাতা সদস্য হিসেবে মাননীয় সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিষ্ট্রিট ১নং আমল আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করিলে আদালত মামলার বিষয়টি তদন্ত করার জন্য PBI (পিবিআই) মৌলভীবাজারকে আদেশ প্রদান করনে।

অত্র মামলার আসামীগন হলেন, মো: আবুল হোসনে,মো: মিটুন মিয়া, নজির মিয়া, রসিক মিয়া, ছমরু মিয়া, সিজিল মিয়া, মিজান আহমদে, মো: মোহন মিয়া, মো: মসুদ মিয়া, মো: আক্কাছ মিয়া, রাসেল মিয়া, নুরুল ইসলাম, র্সব সাং- আকবরপুর, ডাক: গিয়াসনগর, থানা জেলা মৌলভীবাজার।

জানা যায়, উক্ত মসজিদের যুগ্ম মোতাওয়াল্লী আবুল হোসেন অসাধুভাবে প্রায় ২৪ বছর যাবৎ এককভাবে মসজিদটি পরিচালনা করে আসছেন। অন্য মোতাওয়াল্লী বাদীর পরিবারকে সম্পৃক্ত না করিয়া আইন লঙ্গন করে এলাকার মুসল্লীদের সহিত অসদাচরন করে মসজিদের নামীয় প্রায় ৮ কিয়ার জমি তাদের দখলে রাখিয়া লিজ কিংবা নিজ উদ্ধশ্যে ব্যবহার করে আসছনে। বিগত ১৯/০২/২০২০ ইং তারিখে মসজিদের আয় ব্যয়ের হিসেব জানতে চাইলে আসামীগন বাদীকে হুমকি প্রদর্শন করে এবং বাদীর আইন পেশার সাইনবোর্ড ছিড়ে ফেলে দেওয়ার কারনে বাদী মানহানী এবং মসজিদের টাকা আত্বসাতের অপরাধে মামলাটি দায়ের করেছেন।