কুমিল্লায় ৪৮ দিনে ১টন গাঁজা-সহ মাদক উদ্ধার ও মাদক ব্যবসাহী-সহ  ৫ শতাধিক আসামি গ্রেফতার 

সম্পাদক, পল্লীকণ্ঠ ডট কমঃ-  (৪ মার্চ ২০২১ইং) ফরুক আহমেদ পিপি এম (বার) পুলিশ সুপার  কুমিল্লা জেলা, দীর্ঘ ১৭ মাস মৌলভীবাজার জেলা পুলিশ সুপার এর দায়িত্ব শেষে, কুমিল্লা জেলা পুলিশ সুপার এর দায়িত্ব গ্রহণ করেন। কুমিল্লায় আইন শৃঙ্খলা পরিপন্থী উন্নতি ও অপরাধ দমনে বিশেষ কর্মকৌশল নির্ধারণ বা অবলম্বন করেন, বিগত ৪৮ দিনের কর্মক্ষেত্রে এক টন অর্থাৎ এক হাজার (১০০০) কেজি গাঁজা-সহ মাদক সামগ্রী উদ্ধার করতে সক্ষম হয়েছেন। মাদক অপরাধী সহ প্রায় পাঁচ (৫০০) শতাধিক অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে পেরেছেন বলে জানান কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপি এম (বার)।

কুমিল্লা একটি বড় জেলা হিসাবে অপরাধের সংখ্যা একটু বেশি হলেও নিজের কর্মদক্ষতার মাধ্যমে ও প্রতিটি থানার অফিসার ইনচার্জ ও অন্যান্য কর্মকর্তা দেরকে মাদকের বিরুদ্ধে কঠোরভাবে দায়িত্ব পালনে পুলিশ সুপারের নির্দেশ থাকায় মাদক-সহ অপরাধ নির্মুল করতে সক্ষম হবেন বলে কুমিল্লা জেলা পুলিশ সুপার এর দৃঢ় বিশ্বাস।

অপরাধ দমনে কুমিল্লা জেলার রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ-সহ গণমাধ্যমের আন্তরিক সহযোগিতা এবং কুমিল্লা জেলা পুলিশ এর প্রত্যেকটি বিভাগের কর্মকর্তা-সহ পুলিশ সদস্যদের আন্তরিকতা ও সততার কারণে কুমিল্লা জেলা পুলিশ সুপার এর দায়িত্ব গ্রহণ করার ৪৮ দিনের মধ্যে ১০০০ কেজি) গাঁজা-সহ অন্যান্য মাদক আটক ও মাদকের সাথে জরিত-সহ অন্যান্য অপরাধে অপরাধী সহ পাঁচ শতাধিক আসামি গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছেন বলে জানান কুমিল্লা জেলা পুলিশ সুপার।

মৌলভীবাজার জেলার সাবেক, বর্তমানে কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপি এম (বার) বলেন, মৌলভীবাজারের নরম মাটিতে যেমন করে দ্রুত সবুজ বৃক্ষের শিখর গভীরে চলে  যায় তেমনি করে মাত্র ১৭ মাসের পথ চলায় মৌলভীবাজার এর মাটি ও মানুষ আমার হৃদয়ের গভীরে প্রবেশ করেছে, জেলা বাসীর সৃতি আমার হৃদয়ের বড় অংশ দখল করে নিয়েছে। মৌলভীবাজারের জন্য বড় কিছু করেছি বলে দাবি করি না, তবে নিষ্ঠা আন্তরিকতা ও সততার সাথে সরকারি পবিত্র দায়িত্ব পালনের পাশাপাশি ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করেছি। নিজ অবস্থানে জ্ঞানত, ইচ্ছাকৃত কারো সামান্যতম ক্ষতির কারণ যাতে না হই সে বিষয়ে সচেষ্ট থেকেছি।

পরিশেষে আপনি কুমিল্লায় বেড়াতে এসে, আমাকে দেখতে এসেছেন বলে আমি অনেক খুশি হলাম, মৌলভীবাজারে রাজনৈতিক সামাজিক ও গণমাধ্যমের অনেক পরিচিত মুখ রয়েছেন আপনার মাধ্যমে তাদের প্রতি আমার শুভেচ্ছা পৌছাবেন, কুমিল্লাতে বেড়াতে আসলে আমাকে দেখে যাবেন, “দৈনিক পল্লীকণ্ঠ ডট কম” ও “দৈনিক বাংলার দিন” পত্রিকার সফলতা কামনা করি, ধন্যবাদ।

৪ মার্চ ২৯২১ইং আজ এক সৌজন্য সাক্ষাতে , উপরের কথাগুলো বলেন মৌলভীবাজারের সাবেক, বর্তমানে কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপি এম (বার)