মৌলভীবাজার জেলায় লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের অভিনব কৌশল। 

 

পল্লীকণ্ঠ বিশেষ প্রতিনিধিঃ বিশ্ব মহামারী করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে সরকার লকডাউনের মাধ্যমে মানুষকে ঘরবন্দী রাখতে কঠোর নির্দেশনা আরোপিত করে। লকডাউন কার্যকর করতে মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বিভিন্ন পদক্ষেপে মধ্যে জালানি নিয়ন্ত্রণ অর্থাৎ জেলার প্রতিটি পেট্রোল পাম্প বন্ধ রাখার জন্য মৌখিক নির্দেশ দেন।
অতি প্রয়োজনীয় অর্থাৎ জরুরি সেবায় ব্যবহিত যানবাহন ব্যতিত অন্য কোন যানবাহনে পেট্রোল বা গ্যাস সরবরাহ না করার জন্য পাম্পের মালিকদেরকে মৌখিক নির্দেশ দেওয়াতে স্থানীয় যানবাহন গুলো অনেক কানি চলাচল বন্ধ থাকায় লকডাউন কঠোর নিয়ন্ত্রণে রয়েছে।
অন্য দিকে স্থানীয় যানবাহন অর্থাৎ সিএনজি অটোরিকশা মাইক্রোবাস সহ বিভিন্ন ধরনের গাড়ি প্রতি দিন বেপক ভাবে ভীর জমাচ্ছে প্রতিটি পেট্রোল পাম্পের সামনে তেল গ্যাস না পেয়ে ফেরত যাচ্ছে। কোন কোন পাম্পের সামনে পরিবহন শ্রমিকরা তেল গ্যাস না পেয়ে উত্তেজিত হতে দেখাযায়। উত্তেজিত পরিবেশ শান্ত করতে আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দেখা যায়।
লকডাউনের কারণে পরিবহন শ্রমিকরা বেকার হওয়াতে তাদের পরিবার পরিজন নিয়ে কষ্টের মধ্যে দিনযপন করছে। তাঁদের কথা তারা প্রতিদিনে রোজগারের উপর তাদের পরিবারের খাবার জোগায়। লকডাউনের কারনে তারা বেকার হওয়াতে পবিত্র রমজানে তাদের পরিবার পরিজনের সেহরি বা ইফতারের খাবার জোগাতে না পারায়, অনেক সময় অনাহারে থাকতে হয়। সরকার বা জনগণ থেকে কোন সাহায্য সহযোগিতা পায়নি, সরকারের সাহায্য সহযোগিতা পেতে তারা জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করছেন।