ভোক্তা অধিকার সংরক্ষণের অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহের উদ্বোধন

চৌধুরী মোহাম্মদ মেরাজঃ “পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার অফিস কর্তৃক আজ ৩০ এপ্রিল (শুক্রবার) থেকে ৬ মে পর্যন্ত বিশেষ সেবা সপ্তাহ-২০২১ পালনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মৌলভীবাজার জেলাসহ ৬৩ টি জেলায় আগামী সাতদিন এই সেবা সপ্তাহ স্বাস্থ্যবিধি মেনে চলমান থাকবে। বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নিয়মিত বাজার তদারকির পাশাপাশি নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ ও সরবরাহ, ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয় এবং মূল্য স্থিতিশীল রাখার মাধ্যমে সঠিকভাবে পণ্য দ্রব্য ভোক্তা পর্যন্ত পৌঁছার লক্ষ্যে মনিটরিং কার্যক্রম আরো জোরদার করা হবে।

সাধারণ মানুষদের ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যক্রম জানানো এবং ক্রেতা বিক্রেতাকে সচেতনতার পাশাপাশি টিসিবির ট্রাক সেল কার্যক্রম তদারকি জোরদার করা হবে। একই সাথে মাস্ক বিতরণসহ সমগ্র জেলায় করোনায় স্বাস্থ্য সচেতনতায় বাজারে আগত ক্রেতা বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানার বিশেষ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আজ মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে সকাল ১১ ঘটিকার সময় ট্রাকশো উদ্ধোধনের মাধ্যমে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ বেলা ১২ টায় জেলা প্রশাসকের বাস ভবনের সম্মুখ থেকে শুভ সূচনা করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

উক্ত উদ্ভোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল–আমিন, ক্যাবে সভাপতি ড. আবু তাহের এডভোকেট,
জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ কমিটির সদস্য বকশী ইকবাল, ডা. এ.কে জিল্লুল হক,মৌলভীবাজার জেলার ঔষধ তত্ত্বাবধায়ক সিরাজুম মুনিরা, ও মৌলভীবাজার ব্যবসায়ী নেত্ববৃন্দ প্রমুখ।