মৌলভীবাজারে ‘ডায়মন্ড প্লাজা’ ভবন হেলে আছে- যেকোন সময় দূর্ঘটনার আশংকা!- কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

মৌলভীবাজারে ‘ডায়মন্ড প্লাজা’ ভবন হেলে আছে- যেকোন সময় দূর্ঘটনার আশংকা!- কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল রোডস্থ ঢাকা বাসস্ট্যান্ড এলাকায় ডায়মন্ড প্লাজা নামে একটি বহুতল ভবন একপাশে অনেকটা হেলে রয়েছে দীর্ঘদিন ধরে ।

ফলে, যেকোন সময় ভয়াবহ দূর্ঘটনার আশংকা দেখা দিয়েছে । ভবনটির উভয়পাশে রয়েছে আরও একাধিক ভবন। এরই মধ্যে ভবনটির সংলগ্ন দক্ষিণে রয়েছে মা মনি প্রাইভেট হাসপাতাল । যদি ভবনটি ভেঙ্গে পড়ে তাহলে দক্ষিণে মা মনি প্রাইভেট হাসপাতাল ও আশপাশের ভবন গুলো ব্যাপক ক্ষয়ক্ষতির ধারণা করছে সচেতন মহল।

সরেজমিন পর্যবেক্ষণ করে দেখা যায়, ভবনটি উত্তরদিকে অনেকটা হেলে পড়েছে। ফলে, যেকোন সময় ভবনটি পুরোপুরি কাত হয়ে বা ভেঙ্গে পড়ে ঘটতে পারে ভয়াবহ দূর্ঘটনা। এতে অনেক মানুষ হতাহতসহ ব্যাপক ক্ষয়ক্ষতি ঘটতে পারে। ভবনটির আশপাশের ব্যবসায়ী ও স্থানীয় জনগন আতংকের মধ্যে রয়েছেন বলে অনেকেই জানান।

শুধু সিলেট জোন কিছুদিন পূর্বে দফায় দফায় ভূমিকম্প হয়েছে। যার ফলে সিলেটে কয়েকটি ভবন হেলে পড়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন বড় ধরনের ভূমিকম্প হওয়ার আশংকা রয়েছে এবং সতর্ক থাকার কথাও বলা হয়েছে। এই ভবনের মালিক কতৃপক্ষের সাথে কোন ভাবে যোগাযোগ করা যায়নি। ভবনটির জৈনক কেয়ারটেকারে জলফু মিয়ার সাথে কথা বলে ভবন মালিকের নাম্বার পাওয়া যায়নি এবং এব্যাপারে কোন তথ্য পাওয়া যায়নি ।

এমতাবস্থায়, ভয়াবহ দূর্ঘটনা ও হতাহতসহ ব্যাপক ক্ষয়ক্ষতি এড়াতে এখনই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ জরুরী বলে মনে করছেন সচেতন মহল । তাই, এ ব্যাপারে দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর দেয়া অত্যন্ত জরুরী না হলে ঘটতে পারে যেকোনো বড় ধরনের দূর্ঘটনা।