লকডাউনে শহর ফাঁকা – মৌলভীবাজারের সৌন্দর্য বৃদ্ধি করছেন – মেয়র ফজলুর রহমান

লকডাউনে শহর ফাঁকা – মৌলভীবাজারের সৌন্দর্য বৃদ্ধি করছেন – মেয়র ফজলুর রহমান

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, বিশেষ প্রতিনিধিঃ সারাদেশে চলছে কঠোর লকডাউন। তারই ন্যায় মৌলভীবাজারে চলমান লকডাউনে শহরে যানবাহন কম চলাচলের সুযোগ লোকজন না থাকায় সম্পূর্ণ ফাঁকা শহর ।

এই সুযোগকে কাজে লাগিয়ে মৌলভীবাজার পৌরসভার নিয়ন্ত্রানাধিন শ্রীমঙ্গল শেরপুর সড়কের সড়ক ভবন থেকে যুগিডর পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার এলাকাজুড়ে রোড ডিভাডারে লাগানো দৃষ্টি নন্দন ফুল বাগানের পরিচর্যা ও ফাঁকা জায়গায় বৃক্ষরোপণ করতে দেখা যায় মেয়র মো: ফজলুর রহমানকে।

কঠোর লকডাউন বাস্তবায়নে পৌরসভার কার্যকরী ভূমিকা পালনের পাশাপাশি এই উদ্দ্যোগের বিষয়ে মৌলভীবাজার পৌরসভার মেয়র বলেন ফজলুর রহমান বলেন, মৌলভীবাজার রোড ডিভাইডারে রোপিত এই ফুলের বাগান শহরের সৌন্দর্য বৃদ্ধি করেছে।

এখানে রয়েছে প্রায় দুই হাজার ফুল ও দৃষ্টি নন্দন বৃক্ষরাজি। প্রতি তিনমাস পর পর তিনি এই গাছ পরিচর্যা করেন। বেশিরভাগ সময় তিনি নিজে উপস্থিত থেকে কাজ করান যাতে কোনো ফাঁকি দিতে না এবং অনেক সময় নিজেও করেন।

 

মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর আরো জানান,বর্তমান লকডাউনে রাস্তাঘাট কিছুটা ফাঁকা থাকায় এই পরিচ্ছন্ন অভিযান ও নতুন বৃক্ষ চারা রোপণ কাজ সহজ হয়েছে। শহরের সৌন্দর্য বৃদ্ধি ও উন্নয়নের কাজ অব্যাহত থাকবে এবং এতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।