মৌলভীবাজারে করোনার উর্ধগতি একদিনে করোনায় আরও ১৪২ জন আক্রান্ত – বাড়ছে না সচেতনতা

Muazzam Muazzam

Chowdhury

প্রকাশিত: 12:14 PM, July 11, 2021

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারে বেড়েই চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। একইভাবে বেড়ে চলেছে সংক্রমণের হারও। গত একদিনে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৪২ জন।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ২৬৭টি নমুনা পরীক্ষায় এই ১৪২ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ৫৩ শতাংশ । গতকাল এই আক্রান্তের হার ছিলো ৪৭ দশমিক ৪ শতাংশ। সেই তুলনায় একদিনের ব্যবধানে বেড়েছে সংক্রমণের হারও।

জেলায় এ পর্যন্ত মোট ৩৬৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭ জন। মোট সুস্থ হয়েছেন ২৮০৮ জন। হাসপাতালে করোনা সন্দেহজনক রোগী ভর্তি রয়েছেন ২১ জন। এই পর্যন্ত সরকারি হিসেব অনুযায়ী মোট মৃত্যুর সংখ্যা ৪০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে আরও দুইজন মৃত্যুবরণ করেছেন বলে জানা গেছে ।

রবিবার (১১ জুলাই) মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা যায়।

নতুন করে আক্রান্ত রোগীর মধ্যে রাজনগরে ১০ জন, কুলাউড়ায় ১২ জন, জুড়িতে ১০জন, বড়লেখায় ২০ জন, কমলগঞ্জে ১০ জন, শ্রীমঙ্গলে ১৫ জন এবং মৌলভীবাজার ২৫০-শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ৬৫ জন।

মৌলভীবাজারে করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে। প্রতিদিনই জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। জেলাটিতে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১৪২ জনে পৌঁছালো । একদিনে দৈনিক শনাক্তের এতো সংখ্যা এর আগে দেখেনি মৌলভীবাজার।

প্রতিদিনই আক্রান্তের সংখ্যা ও সংক্রমণের হার বাড়লেও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদাসীনতা লক্ষ করা যাচ্ছে। প্রতিদিনই প্রশাসন জেলা জুড়ে ট্রহল জোরদার ও জরিমানা আদায় করাসহ সাময়িক আটক করলেও সচেতনতা বৃদ্ধি হচ্ছে না বলেই আক্রান্তের হার বেড়েই চলেছে আর মৃত্যুর মিছিল বেড়ে চলেছে তা বলার বাকি রাখে না৷