চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, থানছির ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে ত্রাণ বিতরণ করেন।

  1. থানছির ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে ত্রাণ বিতরণে বিভাগীয় কমিশনার

পল্লীকণ্ঠ অনলাইন ডেস্কঃ থানছি (বান্দরবান), ৪ শ্রাবণ (১৯ জুলাই): চট্টগ্রাম বিভাগের অধীন বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে কোভিড-১৯ এর কারণে বান্দরবান পার্বত্য জেলার দুর্গম থানছি উপজেলার অসহায় মারমা, ত্রিপুরা, ম্রো ও খুমি সম্প্রদায়সহ বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের ৫শ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী (ত্রাণ) বিতরণ করা হয়েছে।

গতকাল (১৮ জুলাই) দুপুরে থানছি উপজেলা সদরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল-১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিড়া ও ১ কেজি লবন। ।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে অনুষ্ঠানে থানছি উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবক টিম ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করে।

উপহার সামগ্রী বিতরণকালে বিভাগীয় কমিশনার বলেন, বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে সারা পৃথিবী আজ বিপর্যস্ত। দেশের ক্রান্তিলগ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানবিক সহযোগিতা নিয়ে দুর্গম পাহাড়ী এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বান্দরবান জেলা প্রশাসন। করোনাকালে অসহায় কোন মানুষ খাদ্য সংকটে থাকবেনা। এ বিষয় দেখাশোনা করার জন্য সরকার নির্দেশ দিয়েছে। কর্মহীন কেউ যাতে সরকারি সহযোগিতা থেকে বাদ না যায়, তা কঠোরভাবে তদারকি করা হচ্ছে।

তিনি বলেন, মুজিববর্ষে কোন মানুষ গৃহহীন থাকবেনা-এ লক্ষ্যে সারাদেশের গৃহহীনদের দুই শতক জায়গার ওপর প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সম্পূর্ণ সরকারি খরচে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এর চেয়ে বড় মানবতা আর কিছুই হতে পারেনা। তিনি বলেন, শারীরিক দুরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধানসহ শতভাগ স্বাস্থ্যবিধি পালন করলে আমরা অচিরেই করোনা মহামারির বৈশ্বিক বিপর্যয় থেকে বেরিয়ে আসতে পারবো।

সভাপতির বক্তব্যে বান্দরবান জেলা প্রশাসক বলেন, করোনা কারনে প্রদত্ত লকডাউনে যারা অতি কষ্টে দিনযাপন করছেন তাদের প্রত্যেককে সরকারি ত্রাণের আওতায় আনা হবে। এ পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবেনা। সরকার সাধারণ মানুষের পাশে আছে।

 

 

 

তথ্য বিবরণী : ৫৬/চ পিআইডি